নারীনেত্রীর নাম-আঞ্জুমান আরা ময়না

‘কোভিড ১৯’ প্রতিরোধে টাংগাইল জেলাধীন গোপালপুর উপজেলার হেমনগর ইউনিয়নের শাখারিয়া গ্রামের এবং অন্যান্য গ্রামের মানুষকে করোনাভাইরাস সংক্রমনের হাত থেকে রক্ষা করতে নিজ উদ্যোগে উজ্জীবক,গ্রাম উন্নয়ন দল, ইয়ুথ এন্ডিং হাঙ্গার ও নারীনেত্রীদের সাথে নিয়ে সম্মিলিত ভাবে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন নারীনেত্রী আঞ্জু আনোয়ারা ময়না। করোনাভাইরাস মুক্ত গ্রাম গড়তে বিভিন কর্মসূচী গ্রহন করেছেন সম্মিলিত প্রচেষ্টায়।
কর্মসূচীর মধ্যে লিফলেট বিতরণ, সাবান বিতরণ, হাত ধোয়ার ৫টি স্থান নির্ধারণ করা, সঠিক পদ্ধতিতে হাত ধোয়ার অনুশীলন করানো, মাস্ক তৈরী ও বিতরণ করা , মাস্ক বাঁধার পদ্ধতি অনুশীলন করানো , হ্যান্ড গ্লাবস ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে বিতরণ করা, সামাজিক দূরত্ব অনুশীলন করানো, সামাজিক নিরাপত্তা চিহ্ন অংকন ও দাড়াঁনোর অনুশীলন করানো। এই কর্মসূচিগুলো ২০০টি পরিবারের ১০০০জন উপকারভোগীর মধ্যে করেছেন। তাছাড়া কর্মহীন মানুষের জরিপ করা এবং আপদকালীন খাদ্য সামগ্রী বিতরণ করা প্রতি প্যাকেট ৮০০টাকা করে মোট ১৫০ প্যাকেট (চাল, ডাল, তেল, লবন, আলু ও সাবান)। শাখারিয়া গ্রামের মানুষদের নিরাপদে রাখতে অব্যাহত থাকবে এই নিরলস সম্মিলত উদ্যোগ। সম্মিলিত ভাবে কাজ করলে গ্রামের মানুষের সচেতনতা বৃদ্ধি পেলে ‘কোভিড ১৯’ প্রতিরোধে সহায়ক হবে।

করোনায় আত›‹ নয় সচেতনতা জরুরী,আর নারী সচেতন হলেই পরিবার হবে সচেতন।

কয়েকটি জরুরী বিষয়- বার বার সাবান দিয়ে হাত ধোয়া, ঘরে এবং বাইরে পরিস্কার পরিচ্ছন্ন রাখা, বাড়ীর আসে-পাশে জীবানুনাশক ঔষধ ছিটানো এবং গর্ভবতী মায়েদের খাবার, বিশ্রাম এবং ঘরে থেকে স্বাস্থ্য বিষয়ে পরামর্শ নেয়ার প্রতি বিশেষ নজর রাখা।