অসহায় মানুষ এবং প্রাণির সেবায় অর্থ সংগ্রহের জন্য নিজের মেডেল নিলামে তুললেন ফাহিম

মানবিক দায়িত্ব পালনের অনন্যসাধারণ দৃষ্টান্ত স্থাপন করলেন সিলেটের ইয়ুথ লিডার মোমিনুল হক ফাহিম। অসহায় মানুষ এবং প্রাণিদের সেবার লক্ষ্যে অর্থ সংগ্রহের জন্য নিজের দীর্ঘ তিন বছরের পরিশ্রমের মাধ্যমে অর্জিত ‘ইংলিশ অলিম্পিয়াড মেডেল’ নিলামে বিক্রি করলেন তিনি।
ইয়ুথ এন্ডিং হাঙ্গার সিলেট জেলা ফোরামের সমন্বয়কারী এবং সিলেট আঞ্চলিক ফোরামের সদস্য মোমিনুল ইসলাম ফাহিম সংগঠনের পক্ষ থেকে সিলেটের ১৫জন তৃতীয় লিঙ্গের (হিজরা) মানুষের জন্য নিত্য প্রয়োজনীয় খাবার, মাস্ক ও গ্লাভস; দরিদ্র বিধবা, এতিম ও প্রতিবন্ধীদের জন্য ইফতার, মাস্ক ও গ্লোভস এবং কুকুর, কবুতর ও বানরের জন্য খাবার দেওয়ার কর্মসূচি গ্রহণ করেন।

এই কর্মসূচির অর্থ সংগ্রহের জন্য নিজের অত্যন্ত গর্বের অর্জন ’ইংলিশ অলিম্পিয়াড মেডেল’টি নিলামে তোলেন। গত ১ মে তিনি ফেসবুকে নিলামের ঘোষণা দেন এবং ২ মে অনুষ্ঠিত নিলামে সর্বোচ্চ দর হিসেবে ২০,০০০ টাকা দিয়ে খায়রুল হক রনি নামের একজন মেডেলটি কিনে নেন। খায়রুল নিলামের মহৎ উদ্দেশ্যের কথা জেনে মুগ্ধ হয়ে পরবর্তীতে মেডেলটি ফাহিমকে উপহার হিসেবে দিয়ে দেন। তার এই অনন্যসাধারণ দৃষ্টান্ত সিলেটের বিভিন্ন গণমাধ্যমে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন সৃষ্টি করেছে।
উল্লেখ্য,করোনাসংকটের শুরু থেকেই ফাহিম সিলেটে মানবিক সেবা কর্মসূচি পরিচালনা করছেন। এতিম-অসহায়দের সহায়তা, দায়িত্বরত পুলিশদের ইফতার প্রদান, মাস্ক-গ্লোভস বিতরণ, জীবাণুনাশক ছিটানোসহ বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। এছাড়াও ইতোপূর্বে দেশের ৬৪টি জেলায় ভ্রমণ এবং ১৫টি জেলায় গাছের চারা রোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় প্রচারাভিযান চালিয়েছেন। ইয়ুথ এন্ডিং হাঙ্গারের সামাজিক দায়বদ্ধতার চেতনা তার এসব কাজের মূল প্রেরণা বলে তিনি উল্লেখ করেন।