রাজশাহীতে ‘প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত: শিক্ষার্থীদের আলোকিত মানুষ হওয়ার অঙ্গীকার

VCA workshop Rajshahiসামাজিক আন্দোলনকে বেগবান করতে ইয়ূথ এন্ডিং হাঙ্গারের সদস্যরা যে সকল সুস্পষ্ট কার্যক্রম হাতে নেয়, তার মধ্যে অন্যতম হলো ‘প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম’ শীর্ষক কর্মশালা পরিচালনা। দেশব্যাপী পরিচালিত এ সকল কর্মশালার মাধ্যমে অন্যের মধ্যে সামাজিক দ্বায়বদ্ধতা বোধ সৃষ্টি হয়, সকলের মধ্যে আত্মনির্ভরশীলতা অর্জনের প্রত্যাশা জাগ্রত হয় এবং তারা প্রতিশ্রুতিবদ্ধ হয়। যার ভিত্তিতে নানামুখী কার্যক্রম গৃহীত হয় এবং পরিচালিত হয়।

‘আত্মশক্তিতে বলীয়ান ব্যক্তি কখনও দরিদ্র থাকতে পারে না’ – এই শ্লোগানকে সামনে ১২ মে, ২০১৪ রাজশাহী মহানগরীর শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে ‘প্রত্যাশা, প্রতিশ্রুতি ও কার্যক্রম’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। ইয়ূথ এন্ডিং হাঙ্গার রাজশাহী ইউনিট-এর আয়োজনে এবং দি হাঙ্গার প্রজেক্ট-এর সহযোগিতায় কলেজ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে কলেজের ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কর্মশালায় সামাজিক ঋণ শোধের উপায় চিহ্নিতকরণ, একজন সুনাগরিকের দায়িত্ব ও কর্তব্যসহ জীবনের লক্ষ্য অর্জনে কি করণীয় তা নিয়ে অংশগ্রহণমূলক পদ্ধতিতে বিস্তারিত আলোচনা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম মাওলা বলেন, ‘পরীক্ষায় শুধু ভাল ফলাফল নয়, একজন ভাল মানুষও হতে হবে। আর ভাল মানুষ হওয়ার ক্ষেত্রে পুঁথিগত বিদ্যার পাশাপাশি বিভিন্ন সৃজনশীল কার্যক্রমে অংশগ্রহণ করতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *