গংগাচড়া উপজেলার ৩৪ জন নারীর অংশগ্রহণে রংপুরে ১৩৯তম ‘নারী নেতৃত্ব বিকাশ’ বিষয়ক ফাউন্ডেশন কোর্স সমাপ্ত

Untitledতৃণমূলের নারীদের আত্মশক্তি ও সামর্থ্য বিকাশ এবং তাদের সংগঠিত ও অনুপ্রাণিত করতে দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ ধারাবাহিকভাবে ‘নারী নেতৃত্ব বিকাশ’ শীর্ষক ফাউন্ডেশন কোর্স পরিচালনা করে আসছে। মূলত, জেণ্ডার সমতা অর্জনের মাধ্যমে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত আত্ননির্ভরশীল বাংলাদেশ সৃষ্টিতে নারী নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যেই তিন দিনব্যাপী এ ফাউন্ডেশন কোর্স পরিচালিত হয়।

এরই ধারাবাহিকতায় রংপুরের তিলোত্তমা কমিউনিটি সেন্টারে ১৩৯তম ‘নারী নেতৃত্ব বিকাশ’ বিষয়ক ফাউন্ডেশন কোর্স অনুষ্ঠিত হয়েছে। বিকশিত নারী নেটওয়ার্ক রংপুর জেলা কমিটির আয়োজনে ৮-১০ মে, ২০১৪ অনুষ্ঠিত এ প্রশিক্ষণে গংগাচড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৩৪ জন নারী অংশগ্রহণ করেন।

Foundation Course Rangpur 2

তিন দিনব্যাপী প্রশিক্ষণে জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়ন প্রভৃতি বিষয়ে আলোচনা করেন দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশ-এর প্রোগ্রাম অফিসার তনুজা কামাল, আঞ্চলিক সমন্বয়কারী রাজেশ দে, প্রোগ্রাম অফিসার শামীমা রহমান ও নারীনেত্রী সফুরা রেজা চৌধুরী।

প্রশিক্ষণের শেষ দিন সনদ বিতরণ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে সুজন-সুশাসনের জন্য নাগরিক রংপুর জেলা কমিটির সম্পাদক মুক্তিযোদ্ধা আকবর হোসেন বলেন, ‘সমাজে নারীদের অবস্থা পরিবর্তনের জন্য তাদের শিক্ষিত হতে হবে এবং একইসাথে আয়মুখী কর্মকাণ্ডের সাথে যুক্ত হতে হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.