দি হাঙ্গার প্রজেক্ট-এর আয়োজনে বিভিন্ন অঞ্চলে নারীর প্রতি এসিড সহিংসতা প্রতিরোধে সহায়ক কর্মশালা অনুষ্ঠিত

Workshop on acidনারীর প্রতি এসিড সহিংসতাসহ সকল ধরনের সহিংসতা প্রতিরোধে প্রচারাভিযান পরিচালনার লক্ষ্যে দি হাঙ্গার প্রজেক্ট-এর প্রায় সবগুলো অঞ্চলে সহায়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। দি হাঙ্গার প্রজেক্ট-এর আয়োজনে ও এসিড সারভাইভরস ফাউন্ডেশনের সহযোগিতায় এ কর্মশালাগুলো অনুষ্ঠিত হয়। ১৪ ফেব্র“য়ারি, ২০১৪ সকাল ৯.০০টা থেকে দিনব্যাপী রাজশাহী পোস্টাল একাডেমীতে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় রাজশাহী সিটি ও মোহনপুর উপজেলার ২০ জন নারী-পুরুষ অংশগ্রহণ করেন।

কর্মশালায় পরিবার ও সমাজে নারী-পুরুষের ভূমিকা ও জেন্ডার বৈষম্য, নারীর প্রতি সহিংসতা, সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচারাভিযান ও তথ্যায়ন এবং নারীর প্রতি এসিড সহিংসতা ঘটার ফলে ব্যক্তির মনের ওপর যে আঘাত পড়ে এবং যে সকল সমস্যার সম্মুখীন হতে হয় Ñ তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

১৬ ফেব্র“য়ারি, ২০১৪ কুমিল্লা জেলার লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়ন পরিষদে কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় উত্তরদা ও আজগরা ইউনিয়নে পরিষদের সদস্য ও নারীনেত্রীসহ ২৬ জন অংশগ্রহণ করেন।

১৯ ফেব্র“য়ারি, ২০১৪ বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলার জেলা ডাকবাংলো মিলনায়তনে সহায়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। ৩৭ জন অংশগ্রহণে পরিচালিত এ কর্মশালা পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট- বাংলাদেশ-এর আঞ্চলিক সমন্বয়কারী মেহের আফরোজ মিতা।

৬ মার্চ ২০১৪ মুন্সীগঞ্জ সদর উপজেলার রামপাল ইউনিয়ন পরিষদের সভাকক্ষে দিনব্যাপী সহায়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার কার্যক্রম পরিচালনা করেন দি হাঙ্গার প্রজেক্ট এর কর্মী জনাব তনুজা কামাল ও জনাব এ.জি.এম. আলমগীর। কর্মশালায় নারীনেত্রী ও ইউপি সদস্যসহ ১১ জন অংশগ্রহণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *