রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি শিক্ষা ক্লাবের উদ্বোধন

4রিটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশে’র সহযোগিতায়
‘বিশ্বব্যাপী সম্পৃক্ত, স্থানীয়ভাবে সংযুক্ত’-এই স্লোগান কে সামনে রেখে ব্রিটিশ কাউন্সিল ও দি হাঙ্গার প্রজেক্ট-বাংলাদেশে’র সহযোগিতায় ইয়ূথ এন্ডিং হাঙ্গার রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদপত্র পাঠক ফোরামের আয়োজনে গতকাল সংবাদপত্র পাঠক ফোরাম চত্বরে বিকেলে অনুষ্ঠিত হয় ইংরেজি ভাষা শিক্ষা ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন মাতিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এনিমেল হাজব্রেন্ডি এন্ড ভেটেরিনারী সায়েন্স বিভাগের প্রফেসর এ্যাকটিভ সিটিজেন মেন্টর ড. মোঃ জালাল উদ্দিন সরদার, রাবি আইন বিভাগের সহযোগী অধ্যাপক এ্যাকটিভ সিটিজেনস মেন্টর ড.এম হাসিবুল আলম প্রধান, জনপ্রশাসন মন্ত্রণালয়েন সিনিয়র সহকারি সচিব মোঃ জাহেদুল ইসলাম, সুইডেনের উপশালা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সায়েন্স এর গবেষক ড. বদরম্নল হাসান এবং ডাঃ হেমায়েতুল ইসলাম আরিফ।

দি হাঙ্গার প্রজেক্ট রাজশাহী অঞ্চলে এরিয়া কোঅর্ডিনেটর সুব্রত কুমার পালের সঞ্চালনায় এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় সংবাদপত্র পাঠক ফোরামের সভাপতি মোঃ নাজমুল হুদার সভাপতিত্বে প্রধান অতিথি প্রফেসর ড. মোঃ ছাদেকুল আরেফিন মাতিন ইংরেজি ভাষা ক্লাবের উদ্যোগকে স্বাগত জানান এবং ইংরেজি শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব তুলে ধরেন।

তিনি আরো বলেন, ইংরেজি ভীতি এবং ইংরেজি শিক্ষায় দুর্বলতার ফলে আমাদের দেশের শিক্ষার্থীদের অন্যান্য বিষয়ে যথেষ্ঠ মেধা থাকা সত্ত্বেও পিছিয়ে আছে। এই ক্লাবের মধ্য দিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়ার একটি পথ পাবে, যা বাংলাদেশকে গৌরবান্বিত করবে।
বিশেষ অতিথির বক্তব্যে প্রফেসর ড. মোঃ জালাল উদ্দিন সরদার বলেন, ইংরেজি ভাষা ক্লাবের মাধ্যমে অনুশীলনের একটি দিক। কোন রকম লজ্জিত হয়ে শিক্ষা গ্রহণ করা সম্ভব নয়, হোক ভুল, কিন্তু ভুল থেকেই আমাদের শিক্ষা গ্রহণ করতে হবে। ড. এম হাসিবুল আলম প্রধান তাঁর বক্তব্যে , রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এই ভাষা ক্লাবের উদ্যোগ কে স্বাগত জানান এবং এই ক্লাবের মাধ্যমে একটি আদর্শ জাতি গড়ে উঠবে বলেও প্রত্যয় ব্যক্ত করেন।

অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি এবং অংশগ্রহণকারীর পক্ষ থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় ইউনিট কো-অর্ডিনেটর আসিফ ইকাল উজ্জল, বিশ্ববিদ্যালয় সংবাদপত্র পাঠক ফোরামের সাধারণ সম্পাদক তৈয়বুর রহমান সবুজ, আহমেদ সজীব, সালমা খাতুন, চৈতি, শাহরিয়ার রিজভী প্রমূখ বক্তব্য রাখেন।

স্থানীয় পত্রিকায় প্রকাশিত কিছু খবর স্ক্যান আকারে দেখানো হলো:

ELC-01-DAILY SUNSHINE ELC-02-DAILY LALGOLAP ELC-02-DAILY SONALISANGBAD

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.